মেঘ-বালিকার মলিন মুখ
- শাহানাজ সুলতানা (শাহানাজ) ২৮-০৩-২০২৪

ঐ আকাশ কাঁদলে অবিরত হাসে রে এ ভুবন
আমার চোখে কান্না দেখলে হাসে তোমার মন!।

পাশে থাকার কথা দিয়ে ও তুই করলি সর্বনাশ
কোন স্বচ্ছতার সুখ নিয়ে কাটাস বারমাস?
মেঘ কাটে সূর্যহাসে জমিন ফাটে চৌচির খরায়
কার ভাগ্যে কখনো কি হয় বোঝা বড় দায়।
আসবে সময় এমন তোর তুই করবি ক্রন্দন
আমি থাকবো সুখ বিলাসে হয়তো সেই ক্ষণ।

কাঁদলে পাহাড় ঝিলমিলিয়ে ঝর্ণা যে কয় তারে
নিজের ভাগ্যের কাছে কি কেউ সাহজে হারে?
জানি চলার পথে আসবে বাঁধা,হাজারে হাজার
বুক ফুলিয়ে সামনে চলি কভু ভয় করিনা তার।
অভিশাপ নয় রে দীর্ঘশ্বাস এ শোন রে প্রিয়জন
বলি অকারণে ভাঙিস না গো তুই কারোর মন।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।