হৃদয়
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ১৮-০৪-২০২৪

আমি ভালোবাসি ছিলাম সোনালি সময়
এ হেতু সোনার যৌবন খাঁচাতে মোর না রয়,
অক্ষি সম্মুখে সলিল ধারার ন্যায় সেই আশ
দিলো মোরে ফাঁকি, হলো তার নাশ।
টানাটানা চোখ গুলি আর তার কামুক নেশা
করিছে গ্রাস অপ্রত্যাশিত বয়সের বলিরেখা।
যে কৃষ্ণ কবরীর ঘ্রাণে, বাসনারা দিত উঁকি
শুক্লতা আজ ছানিছে সেথা কেমনে তা রুখি?
যতই তারে করিবার চাই আপনার আপন
কালে কালে সে তো হায় দিল শুধু যাতন।
সময় সে তো ভালোবাসার বস্তু নয়
তাই তো বিধি আপন হতে গড়েছিল হৃদয়।

২১/০১/২০২১
তাজপুর, সিলেট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।