রঙ মাখিয়ে হ'য়েছো রঙিন
- মিটু সর্দার ২৮-০৩-২০২৪

ভবের রঙ মেলায় -
মেতে আছি চড়ক খেলায়
রঙিন দিন যাচ্ছে ফুরিয়ে -
পাথেয় নিয়েছি কি কুড়িয়ে?

যখন হাঁটবো পা খুঁড়িয়ে
সময় পাবোনা নিতে কুড়িয়ে
যৌবন দিচ্ছি হেলায় উড়িয়ে
আখেরাতের পাথেয় যৌবনেই নিতে হবে কুড়িয়ে।

যৌবনের বন্দনা করেছেন স্বয়ং স্রস্টা
ভবের খেলায় মজে হয়ো নাকো নষ্টা।
যৌবনের রক্ত অতি দামী চান যে স্বয়ং স্রস্টা
এ সময়ের নামাজ রোজা, চলতে শেখায় সোজা।

যৌবনের পাথেয় আখেরাতের উপাদেয়
রঙ মেলার রঙে, জীবন পার করছি অতি ঢঙে।
সুতো শেষে নাটালিতে পড়বে যখন টান -
যৌবনের মতো কাজে আসবেনা গাও যদি স্রস্টার গান।

ফিরে এসো মন আপন পথে
কোরআন হাদিসে প্রলেপ দাও হৃদয়ের ক্ষতে।
ঈমান বিধ্বংসী অস্ত্রে সাজানো চারপাশ
যৌবনে মনে হবে এ যেন সফেদ পাতিহাঁস।

সাবধানে ফেলো কদম, নইলে ঈমান হবে জখম
অর্ধনগ্ন শয়তান মেলবে তার পেখম।
রঙিলা মন আমার, রঙ মাখিয়ে হ'য়েছো রঙিন
যৌবনে নেচেছো তাক ধিনা ধিন তাক ধিন।

বুলবুলি গেয়েছে স্রস্টার গান
তুমি চিবিয়েছো বেশ্যা পাড়ায় বেশ্যার হাতে পান
বনের পাখি চিনেছে স্রস্টা, চিনতে পারনি তুমি
তুমি নরাধম, যৌবন বিলিয়েছো রঙ-লীলায়।

০৫/০৮/২০২২ সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।