জীবনের ক্ষতি
- মাকসুদ মেহেদী ২৯-০৩-২০২৪

মিলিত হও দুটি পথের মাঝে,
সন্ধি করে বন্দিমুক্তির।
বাতাস ও বৃষ্টির মিলন ঘটাও।
বাতাস কি শুধুই আমার মনেই হাহাকারের জন্ম দিচ্ছে?
নাকি তোমার মনের আঙিনাতে,
আমার ঘৃণার পলির পরত ফেলছে অবিরত।
এই বাতাসে যুবতী চাঁদটা-ও কি কাঁপছে আমার মতো,
তোমায় না পাবার অহমিকায়!!!
তবে কেন এ প্রতিশোধের নষ্ট খেলা,
তুষ্ট করার অচল প্রক্রিয়া।
প্রতিশ্রুতিবদ্ধ খাঁচায় শুধুই আমার বসবাস,
তোমার তো নিত্য আসা-যাওয়া।
কখনো রিক্ত হস্ত কখনোবা আলতো ছোঁয়া!!
পুড়ে ফেলো জীবনের নথি,
সব পিছনে ফেলে নতুন কোন মোড়ে বাড়াই গতি,,,,,
এতে কি বড্ড ক্ষতি????

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।