শহর থেকে দূরে
- মিটু সর্দার ২৫-০৪-২০২৪

আমি শহর থেকে দূরে, পাহাড়ি উপত্যকায়
মগ্ন থাকি সৃষ্টির ধ্যানে, নতুন কিছু সৃষ্টির প্রত্যাশায়।
আমার কল্পনায় তুমি এলে সৃষ্টির স্রোত, স্রোতস্বীনি
নদীর মতো বইতে থাকে -
জীবনানন্দে-আনন্দ হিল্লোলে
সৃষ্টিতে ভরিয়ে দেই গিরিখাত, রুদ্ধ করে দেই গিরিপথ।

আমার যখন খুউপ মন খারাপ থাকে
বিষাদের অবসাদে নীল হ'য়ে আসে সফেদ আকাশ
লোকালয় থেকে বেরিয়ে পাহাড়ের চূড়ায় বসে ধ্যান করি
বুকের কার্ণিশে চেপে রাখা কথাগুলো চিৎকার করে বলি
পাহাড়ও নিতে চায়নি কথার বোঝা, প্রতিধ্বনিতে ফিরিয়ে দেয় আমায়।

আমি সৃষ্টিতে সুখ পাই, ধ্বংসে অবসাদ
আমাকে যদি আবার আপন করে পেতে চাও
তাহলে এই উপত্যকায় এসো --
চিৎকার করে ডেকো -
সৃষ্টিতে তুষ্টি হলে, ভগ্ন হলে ধ্যান
আমি ফিরে আসবো জুড়তে ভগ্ন-মনোরথ।

০৮/০৯/২০২২ সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।