দিও আমায় কবর
- মিটু সর্দার ২০-০৪-২০২৪

আমি শব্দের দর্জি -- মাঝেমধ্যে উঠি গর্জি
তোমাদের কাছে মোর ছোট্ট আর্জি
ঠেলে ফেলে দিও না দূরে ---
মৃত্যুর শরাব যখন করবো পান কোন এক স্নিগ্ধ ভোরে
সফেদ ধুতিতে মুড়িয়ে ---
স্কুলের পূর্বপাশে বাতাবী লেবুগাছের তলে --
কবর দিও আমায় -- যেওনা যেনো ভুলে।
বাতাবী লেবুর মউমউ ঘ্রাণ,জোনাকিপোকার দীপ্তি
মসজিদ থেকে ভেসে আসা মুয়াযযিনের আযানের সুর
পথিকের পায়ের শব্দে ভাঙবে মোর ঘুম।
পাঠশালায় পড়তে আসা বেহেশতী পাখিগুলোর কোলাহল
নিঝুম রাত্রিতে ঝিঁঝি পোকার গান ---
পাতাদের কণ্ঠে আল্লাহ-রাসুলের শান ---
স্কুলের পূর্বপাশে বাতাবী লেবুগাছের তলে --
কবর দিও ভাই ---
মুসল্লীদের পদধ্বনি আমি যেনো শুনতে পাই।
মায়ের পাশে -- ভাইয়ের পাশে দিও আমায় কবর
কেউ রাখুক কিংবা না রাখুক লাশের খবর --
নীরবে করেছিলুম অনেক কিছু-ই সবর
পাঠশালার পূর্বপাশে দিও আমায় কবর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।