সেইদিন মিথ্যে বলেছিলে
- মিটু সর্দার ১৯-০৪-২০২৪

আমি ভালোবাসার মাথামুণ্ডু কিছুই বুঝতাম না
তুমি শিখিয়েছিলে ভালোবাসার ব্যাকরণ
আমি প্রস্ফুটিত গোলাপের মতো নিজেকে মেলে ধরার আগেই
তোমার ভালোবাসার ফাঁদে পা রেখেছিলাম।
আমি দ্যাখিনি তোমার মতো করে কেউ কাউকে ভালোবাসতে
না, কেউ পারেনা আর পারবে-ও ব'লে বিশ্বাস হয়না
এক নজর দ্যাখতে ছুটে আসতে মাইলের পর মাাইল
ল্যাম্প পোস্টের মতো দাঁড়িয়ে থাকতে ঘন্টার পর ঘন্টা।
তুমি আমাকে ভালোবাসার যোগ শিখিয়ে ছিলে
কিন্তু আমি যোগ না শিখে শিখেছিলাম বিয়োগান্ত ---
আমি শিখতে পারিনি অনন্ত,শ্বাশত,চিরস্থায়ী প্রেম
আমি নিজহাতে খুন করেছি আমার স্বপ্ন,ভবিষ্যত।
তুমি আমাকে ভালোবাসার ব্যাকরণ শিখিয়েছিলে
কিন্তু ধারাপাত এবং জ্যামিতি শিখাও-নি ---
যার কারনে আমাদের ভালোবাসা তাসের ঘরে পরিনত হয়।
এ-তো ভালোবাসার পরও ঘরের ছাউনি উড়ে গেলো কালবৈশাখী ঝড়ে
অভিমানের খড়কুটো ছড়িয়ে ছিটিয়ে রইলো পড়ে
সেইদিন মিথ্যে বলেছিলে জীবন রাঙিয়ে দিবে কৃষ্ণচূড়া ফুলের মতো।
আমি অবুঝ, অবলা, কিশোরী ছিলাম --
ব্যাকরণ শিখতে আমার কয়েক বছর লেগেছিলো
কিন্তু কাজে লাগাতে পারিনি, ঝড় এসেছিলো --
সিত্রাং-এর মতো চুরমার করে চলে গিয়েছে নিজ পথে।

০৮/১১/২০২২ইং, সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।