​তুমি একটা পাগলী মেয়ে
- মিটু সর্দার ২৯-০৩-২০২৪

ফুরফুরে বাতাসে আকাশ দ্যাখবে
যা-ও-না, কে নিষেধ করলো তোমাকে?
আমাকেও সঙ্গে যেতে হবে
এই নিঝুম রাতে তুমি ভয় পাও?

জোনাকি-পোকা নিয়ে খেলতে ভালো লাগে
তবে যা-ও-না, কিছুক্ষণ খেলা করে এসো
জোনাকি-পোকা আমাকে ধরে এনে দিতে হবে?
এই চাঁদনী রাতের রাতদুপুরে কোথায় পাই।

ঐ দ্যাখো, পুকুরের জলে চাঁদ-টা কত্তো সুন্দর
চলো পুকুরের জলে নামবো,কিছুক্ষণ সাঁতার কাটবো
জল ছিটিয়ে দেবো তোমার গায়ে ---
রাগ করোনা প্লিজ,আমি ধরছি তোমার দু'টি পায়ে।

সত্যি তুমি একটা পাগলী মেয়ে --
মাঝেমধ্যে এমন জেদ ধরে বসো -- উপায় নেই
হেমন্তের এই শিশির ভেজা রাতে তুমি সাঁতার কাটবে
বরফের মতো শীতল জলে জলজ খেলা খেলবে।

০৭/১১/২০২২ইং, সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।