লোকটি
- রশিদ হারুন ২৩-০৪-২০২৪

একদিন কিছু মানুষ বলবে
“ লোকটা বেঁচে ছিলো”
কিছু মানুষ বলবে
“লোকটা কথা বলতো”
কিছু মানুষ বলবে
“আমি তো কখনো লোকটাকে বাঁচতে দেখিনি”
কেউ বলবে “হাটতে দেখিনি”,
কেউ বলবে “চোখে দেখতে দেখিনি”
কেউ বলবে “লোকটা একটা অমানুষ ছিলো”।


কেউ বলবে “বোকা ছিলো”,
কেউ বলবে “ধুরন্ধর খারাপ ছিলো”
কেউ বলবে “ভালো অভিনয় করতো”
কেউ আবার বলবে “একেবারে অচল ছিলো”।


কেউ কেউ হয়তো বলতে পারে
“লোকটি বড় ভরসার ছিলো”
কেউ বলে ফেলতেও পারে,” লোকটি কবি ছিলো”
কেউ কেউ বলবে,লোকটি ভালো বন্ধু ছিলো”
কেউ কেউ বলবে “খুব ভালোবাসতে জানতো”
হয়তো কেউ বলবে “লোকটি খুব বিরহী ছিলো”
আবার কেউ বলবে,” লোকটি বড় প্রতারক ছিলো”
কেউ হয়তো বলবে “লোকটি মানুষ ছিলো”।


এভাবে বলতে বলতে
একসময় বলার আর কেউ থাকবে না,
শুধু আমার কবিতাগুলো বলবে
“লোকটি বড় অভিমানী ছিলো,
তাইতো আমাদের প্রতিটি শব্দ
সারাজীবন চোখের জলে ভিজে আছে”।
------------------------------------------------
রশিদ হারুন
২১/১১/১৭
মন্ট্রিয়াল,কানাডা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।