ফেরারি অভিমান
- রশিদ হারুন ১৯-০৪-২০২৪

ধেয়ে আসছে অভিমান ,
শহরের চারিদিকে বিরহে ফুঁসছে
কিছু চরম বিপ্লবী অভিমান,
আমাকে খুঁজছে,
খুব গোপনে আমাকে খুঁজছে।


বুকের খাঁচায় বন্দি
আমার অভিমানগুলো আজ পলাতক,
ফেরারি অভিমানগুলো অপমানে আজ চরম বিপ্লবী।


শৈশবের অভিমান, যৌবনের অভিমান
ভালোবাসাহীনতার অভিমান,
অধিকারহীনতার অভিমান ,
বেকার জীবনের অভিমান,
অর্থনৈতিক অভিমান,
প্রতারনার অভিমান,রাজনৈতিক অভিমান,
সামাজিক অভিমান, পারিবারিক অভিমান
ফিস ফিস করে আলাপ করছে,
কুশল বিনিময় করছে,
তারপর অস্ত্র হাতে এগিয়ে আসছে শহরের দিকে।


অভিমানী মানুষ কবি হতে চায়,
তাই আমাকে হত্যার মিশন নিয়ে
আবারো ফেরারি অভিমানগুলো হাত মিলিয়েছে
শ্রেণী শত্রু দমনের গোপন মিশনে ।


অভিমানী মানুষ আর অভিমান
একই শহরে থাকতে পারেনা।
অভিমানী মানুষ কবি হতে গিয়ে
খুন হয়ে যায় বারবার ,
শহরের জিরো পয়েন্টে দিনের আলোতে
ফেরারি অভিমানের গোপন অস্ত্রে ,
কেউ জানেনা,কেউ বুঝে না ।
শুধু কবিতাগুলো অপেক্ষায় থাকে কবির জন্য।
--------------------------------------
রশিদ হারুন
১৪/১১/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।