আজ আমি সারাদিন ঘুমোবো
- রশিদ হারুন ১৮-০৪-২০২৪

আজ এই শহরের,
একজন ও আর আমাকে খুঁজবে না ,
তাই আজ আমি সারা সকাল ঘুমোবো,
ঘুমোতে ঘুমোতে দুপুর বিকেল করে ফেলবো,
যতক্ষন খুশি বিছানায় গড়াগড়ি করবো।


মনোলীনা,
সবাই হয়তো আমার কথা বেমালুম ভুলে যাবে,
সুর্য ডুবে যাবার পর, যখন অন্ধকার হবে,
আমি বিছানা থেকে নামবো।
আজ সারাদিন এই শহরে বেহায়ার মত বৃষ্টি ঝরবে,
বেহায়া বৃষ্টি আমাকে একবারও জানতে দিবেনা
তার লজ্জা কোথায় গেল,
বেশরমের মত এত কান্নার কিছু নেই,
বৃষ্টির জলে ভিজে মাটির গন্ধে
আমি তোমার ভিজে বুকের গন্ধ পাবো।


মনোলীনা,
বৃষ্টির জলে ভিজে মাটিতে কেনো
তোমার বুকের গন্ধ পাবো তাও আমি জানিনা?
তারপর হাটতে হাটতে
তোমার বাড়ীর দরজার কাছে এসে দাড়াবো,
অনেকক্ষণ দাঁড়িয়ে থাকবো
তারপর এই শহরের সব আলো নিভে গেলে
যখন আমার ছায়াও আর খুঁজে পাওয়া যাবেনা,
তখন, আমি তোমার দরজার কাছে দাঁড়িয়ে
নিজের নাম ধরে চিৎকার করে ডাকবো,
তবুও কেউ দেখতে আসবে না
বোকার মত আমি কাকে খুঁজছি।


মনোলীনা,
আমি নিজেকেই খুজবো
আমি ভুলে যাবো
তুমি গতকাল এই মায়াবী শহর ছেড়ে
অন্য কোনো মায়াহীন শহরে চলে গেছো,
চলে গেছো অন্য কোনো মায়াবী বুকে
আমাকে মায়াহীন করে।


মনোলীনা,
তাই আমি আজ সারা সকাল ঘুমোবো
ঘুমোতে ঘুমোতে দুপুর বিকেল করে ফেলবো,
এই শহরে আমাকে ঘুম থেকে ডেকে তুলবার
আর কোনো মানুষ এখন আর থাকেনা।
------------------------------------------------------
জি এম হারুন অর রশিদ
২১/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।