সুখ তুমি তন্দ্রাবতী নারী
- রশিদ হারুন ১৯-০৪-২০২৪

"সুখ তুমি তন্দ্রাবতী নারীর মতো
তোমাকে ছুতে গেলেই
তোমার ঘুম ভেঙে যায়",
বিষাক্ত সাপের মত ছোবল দিয়ে
আমাকে অসুখী করে দাও
আমার সারা শরীরে আজ অসুখের বিষ।


আমার মত কে আছে এমন বোকা!!
ভেবে বসে আছি-


এই সংসারে আমার দুঃখ বলে
কিছু থাকবে না একদিন।
সেদিন আমি রাজা সেজে ঘুরবো,
দু’ হাতে সুখ বিলিয়ে দিবো
একদিন অসুখী মানুষদের।


ভুল স্বপ্নে অসহায় হয়ে আছি
আঁটকে আছি ভুল আয়নায়।


আমার দিন নেই, রাত নেই,
আছে শুধু কিছু নির্বোধ অসুখী সময়।
আছে শুধু গুটিকয়েক ভুল বোঝাবুঝি
কথার মিথ্যা অপবাদ।
আর আছে অনেক দিনের নারী স্পর্শহীন
আস্ত একটা পুরুষ শরীর।


সুখ আমি আকাশে খুঁজি,
সুখ আমি মাটিতে খুঁজি,
সুখ আমি পকেটে খুঁজি,
সুখ আমি জলে খুঁজি,
সুখ আমি শরীরে খুঁজি ।


"সুখ তুমি তন্দ্রাবতী নারীর মতো
তোমাকে ছুতে গেলেই
তোমার ঘুম ভেংগে যায়"।


সুখ বলে যদি কিছু থাকে-
একদিন আমি ঠিকই খুজে নেব,
নিন্দুকদের নিন্দা থামিয়ে দিয়ে-
যদি মরনেও সুখ হয় তাও সই।
----------------------------

রশিদ হারুন
২৭/০৭/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।