মায়াহীন শহর
- রশিদ হারুন ২৪-০৪-২০২৪

মায়াহীন এই শহরে
একদিন আমি,
প্রচন্ড মায়া রেখে যাব
কোন এক মনোলীনার জন্য।


এই শহরে চাঁদ উঠে,
খুনি আবেগ নিয়ে
মায়াবী চাঁদ উঠে অন্য অজানা শহরে,
লাভ কি আমার
আমারতো কোনো বাড়ী নেই সেই শহরে।


এই শহরে বৃষ্টি ঝরে,
নিঃসঙ্গতার আবেগ নিয়ে
ভালোবাসার বৃষ্টি ঝরে অন্য অজানা শহরে,
লাভ কি আমার
আমারতো কোনো বাড়ী নেই সেই শহরে।


এই শহরে সব কিছুই এলোমেলো,
বাতাসে নেই বিরহ বেদনার গন্ধ
মানুষের মুখে মুখে থাকে রঙিন মুখোশ,
বুকের মাঝে থাকে শুন্য লোহার খাঁচা,
বুকের সব স্বপ্ন বন্দক রাখা অন্য শহরে।


একদিন আমি এই শহরে
পূর্ণিমার চাঁদের আলোতে
কোন এক মনোলীনাকে
প্রচণ্ড আবেগ নিয়ে বলবো-
“তুমি কি আমার সাথে বৃষ্টিতে ভিজবে,
আজ আমরা এলোমেলো হয়ে যাবো
এই শহরের মত”।


ঝড়ো বাতাসে হয়তো
তার হলুদ শাড়ীর আচল উড়ে যাবে,
বিরহী জলে হয়তো
তার চোখের কাজল ভেসে যাবে,
তবুও আমি প্রচণ্ড মায়ায়
কোন এক মনোলীনার দিকে তাকিয়ে থাকবো
এই মায়াহীন শহরের কথা ভুলে।


আমি একদিন ঠিকই
মায়াহীন এই শহরে
মায়া রেখে যাব
কোন এক মনোলীনার জন্য।
-----------------------------
জি, এম, হারুন অর রশিদ
১৭/০৫/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।