রইবো পথ চেয়ে
- মিটু সর্দার ২৯-০৩-২০২৪

গিন্নি যাবে বাপের বাড়ি, গায়ে তাহার নীল শাড়ী
হেমন্তের ফসল কাটা খেতের আইল ধরে --
হেঁটে যাবে গিন্নি, হাতে তাহার পাতিল ভর্তি শিরনী।

রাইতের খাবার দিলাম রাইন্ধা ডাল আর আলুর ভর্তা
সকালে খেয়ে নিও লঙ্কা বাটায় পান্তা ----
দুপুর হলে নিও তুমি রেঁধে গোমাংস আর ভাত।

আসতে আমার দেরি হবে,বহু বছর পর যাচ্ছি সবে
বাছুর গুলো রাখিও দ্যাখে, সাঁঝেরবাতি দিও ঘরে
হাঁস মুরগী দিও খোঁয়াড়ে, গরু বান্ধিও গোয়ালে।

আনতে যেও আমায়, ওগো মোর প্রিয় পতি
ভিন্নি চাউলের খই আর দেবো পাতিল ভর্তি দই
খেয়ে মায়ের হাতের জালা, কেটে যাবে সারাবেলা।

তোমার আশে রইবো পথ চেয়ে - তুমি এসো ডিঙি নৌকা বেয়ে
ফিরে যাবো তোমার সাথে, জোছনা দেখবো গহীন রাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।