মাননীয়রা কি শুনতে পান?
- রশিদ হারুন ২০-০৪-২০২৪

চিরকাল আমাদেরই কেন গরিব থাকতে হবে!
ভাবতেই রাগের মাথায়
চোখ থেকে একফোঁটা আগুন ঝরে পড়ল মাটিতে,
আগুনের তাপে পুঁড়তে পুড়তে
আমার দিন যায় রাত চলে যায়,
মাঝে মাঝে ফায়ার সার্ভিস হর্ন বাজাতে বাজাতে চলে আসে বুকে
সান্ত্বনার জল ঢেলে বীরের বেশে ফায়ারম্যানরা
ফটো তুলে ক্যামেরার আলোর ঝলকানিতে।


গরিব হতে হতে মানসম্মান সব বন্ধক রাখি মাননীয়দের মানিব্যাগের ভাঁজে,
সারাজীবন গরিব থাকতে কার ভালো লাগে বলুন?


তাইতো একদিন এক সাদা বকের কাছ থেকে তার ডানাজোড়া ধার করে
দিন রাত চেনা আকাশেই উড়ি বক সেঁজে।


এই গরিবের ডানা ঝাপটানোর শব্দ মাননীয়রা কি শুনতে পান?
————-
র শি দ হা রু ন
০৪/১১/২০২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।