বিরহিণী
- মিটু সর্দার ১৯-০৪-২০২৪

কার হৃদয়ের রক্তে রাঙা হলো আকাশ
লোহিত রক্তের গন্ধ ছড়াচ্ছে বাতাস।
গোধূলির আলোমাখা বিকেল, সূর্যের চারপাশ রক্তাভ
হৃদয়ের ক্ষতটা গভীর, রক্তস্রোত প্রবাহমান।

এতো রক্ত দ্যাখিনি কভু আগে
কোন বিরহিণী নিদ্রাহীন ব্যথাতুর রাত্রি জাগে।
বিরহিণীর দীর্ঘশ্বাসে উঠে ঝড় --
সমুদ্র হিল্লোলে ভাঙে তীর,আরো উর্ধ্ব হয় উর্ধ্ব শির।

বিরহিণী কেঁদে ছিলো --
চোখের জলে ভিজিয়ে ছিলো গতর --
কার আঘাতে ক্ষত হৃদয় থেকে বহিতেছে রক্তধারা
এমন লোহিত রক্ত দ্যাখে হয়েছি আমি পাগলপারা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।