আমিও একদিন প্রত্যাবর্তন করবো
- মিটু সর্দার ১৯-০৪-২০২৪

গোলাপটা যখন সতেজ আর তরতাজা ছিলো
পাপড়িগুলো ছিলো প্রিয়তমার ঠোঁটের মতো
তখন আমার কলিগ সৌদি কিশোরী ---
বুশরা আমাকে এই গোলাপটি উপহার দিয়েছিলো।

সৌদি কিশোরী বুশরা এবং সাহার মুখোমুখি বসে
ঘন্টার পর ঘন্টা কাজ করি ক্লান্তিহীন ভাবে।
সাহার বামচোখের তিল ---- খোঁজে পাই
প্রিয়তমার সাথে অনেকটা মিল।

আমিও একদিন এই পাপড়িগুলোর মতো
শুকিয়ে নিস্তেজ হ'য়ে ঝরে যাবো, ---
ধুসর পান্ডুলিপির মতো ----
এদিক ওদিক ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকবে আমার স্মৃতিগুলো।

যখন ফিরে তাকাই ---
পৃথিবীর সর্বপ্রথম মানব-মানবীর দিকে
তারা-ও প্রত্যাবর্তন করেছে, ফিরে গিয়েছে সৃষ্টির উৎসে।

আমার চোখ যতই অতন্দ্র প্রহরী হোক
একদিন চোখের পলক ঢেকে দিবে কনীনিকা
আমিও একদিন প্রত্যাবর্তন করবো, ফিরে যাবো উৎসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।