চুপ কর হারামি
- মিটু সর্দার ১৯-০৪-২০২৪

কি অদ্ভুত
আমাদের ছেড়েই তোমরা চাঁদে গিয়েছো --
এখন চিন্তা ভাবনা করছো মঙ্গলে গিয়ে বসতি গড়ার।
আমাদের থেকে সৃষ্টি হ'য়ে তোমারা আজ বিজ্ঞানী হ'য়েছো
এটম বোমা, মিসাইল, যুদ্ধ বিমান বানাচ্ছো --
দার্শনিক হ'য়ে আবিস্কার করেছো বিবর্তনবাদ।
তোমরা রাজনীতির ময়দানে দাপিয়ে বেড়াচ্ছো
আমরা আবার রাজনীতি তোমাদের মতো বুঝিনা
শুধুমাত্র খাবারের জন্য সংগ্রাম করি --
তোমাদের মতো ক্ষমতার লালসা আমাদের নেই।
ইঞ্জিনিয়ার, ডাক্তার হ'য়ে বড়ো বড়ো ডিগ্রী নিচ্ছো
হাজার হাজার বই পড়ে বাড়াচ্ছো জ্ঞানের পরিধি
মানুষ হচ্ছো না,আমাদের মতো জানোয়ারই রয়ে গেলে।
এই ভেবে আমার খুব হাসি পাচ্ছে কবি
তোমরাও এক সময় আমাদের মতোই বান্দর ছিলে
বিবর্তনের মাধ্যমে খুব ধীরে ধীরে মানুষে পরিণত হয়েছো।
চুপ কর হারামি
কে বলেছে তোকে এই আজগুবি কথা?
বাহ্ কবি, তুমি এখনো মায়ের গর্ভে-ই আছো
ক্যানো মিডিয়া দ্যাখোনি?
শোন-নি জাফ্রিকবাল ছারের কথা?
আমাদের মতো বান্দর থেকেই তোমাদের সৃষ্টি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।