ঘর বেঁধো না
- হাসান আল মাহদী ২৬-০৪-২০২৪

যেখানে ভালবাসা নেই
যেখানে আবেগ নেই,
যেখানে মায়া -মমতা নেই,
যেখানে হারানোর ভয় নেই
কিংবা ফিরে আসবে বলে অপেক্ষা নেই
সেখানে কখনো ভালবাসা খুঁজো না।

যেখানে শাসন নেই
যেখানে শাসকের কড়া নজর নেই
যেখানে অভিযোগ নেই,
যেখানে কোনো বাধা নেই,
কিংবা বেধে রাখার মতো মানুষ নেই
সেখানে কখনো সুখ খুঁজো না।

যেখানে কেউ নেই
আমি কিংবা তুমি নেই
যেখানে আলতো সুরে ডাক নেই
যেখানে রাগ নেই
অভিমানে মুখ লুকালে কেউ দেখার নেই
সেখানে কখনো ঘর বেঁধো না।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।