ডারউইনের নাতি
- এস জামান হুসাইন - চারশ বিষ ২০-০৪-২০২৪

বানর থেকে মানুষ সৃষ্টি
বানর পূর্ব জ্ঞাতি,
এমন কথা বলতে পারে
ডারউইনের নাতি।

মুসলমানের পাঠ্য বইয়ে
দেব- দেবীতে ভরা,
অশ্লীলতায় ছেয়ে গেছে
নৈতিকতায় খরা।

মুসলমানের ইতিহাসে
ষোল আনা ফাঁকি,
দাদা বাবুর পদ লেহনে
আরও অনেক বাকি!

একটা জাতি ধ্বংস করতে
এমন শিক্ষাই যথেষ্ট,
মানবকুলের এমন কর্মে
বানর জাতি অতিষ্ঠ।

আমরা হলাম মানবজাতি
আদম থেকে আসা,
স্বর্গ থেকে আসছি মোরা
স্বর্গে মোদের বাসা।

চব্বিশ এক তেইশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।