যোগ্যাসনে যোগ্য লোক চাই
- মিটু সর্দার ২৮-০৩-২০২৪

যদি দ্যাখতে না চাও রণাঙ্গন
পূর্বের অবস্থায় ফিরিয়ে দাও শিক্ষাঙ্গন।
লাঠি বৈঠা হাতে রক্ত চোখে যাবো শাসিয়ে
কলকাঠি নাড়াচ্ছো যোগ্যাসনে অযোগ্য বসিয়ে।
পাঠ্যবই থেকে হঠাও ঈমান বিধ্বংসী ডারউইন মতবাদ --
দ্যাখতে চাইনা আর শিক্ষাঙ্গনে ধুসর প্রভাত।
সুশিক্ষার বদলে পায় যদি কুশিক্ষা ভবিষ্যৎ প্রজন্ম
হায় হায় করবে জাতি আজন্ম।
গদি করতে পাকাপোক্ত, চক্ষু করো আরক্ত
অযোগ্য মেরুদণ্ডে, ধ্বসে পড়বে যেকোনো ক্ষণে।
দূর্নীতি সকলের রন্ধ্রে,কে ডাক দিবে দূর্নীতি বন্ধে
অতল গহ্বরে যাবে জাতি নিঃসন্দেহ।
মৃত্তিকা হতে সৃষ্টি মানুষ ব'লেছেন স্রস্টা
বানর হতে সৃষ্টি মনুষ্য বলেন ভ্রষ্টা।
আছে জাতি দ্বন্দ্বে, অচিরেই নামবে রাজপথ বন্ধে
হরতাল অবরোধ চলবে,ডারউইনবাদীদের জ্বলবে।
যাদের মস্তিষ্কে শয়তানের বাস, রুদ্ধ করতে চায় জাতির শ্বাস
প্রতিটি সেক্টরে গড়েছে তারা আবাস।
ধ্বংস করতে জাতি, ছাড়তে হয়না বন্য হাতি
শিক্ষার শেকড় দিলে কেটে, জাতি মরবে ঘোলা পানি ঘেটে।
যদি দ্যাখতে না চাও রণাঙ্গন
পূর্বের অবস্থায় ফিরিয়ে দাও শিক্ষাঙ্গন।
মন্দির সম হৃদয়ে জ্বলছে আগুন
চারিদিকে আজ ব্যথার ফাগুন।
পাগলের প্রলাপ না বকে দ্যাখো দিয়ে দৃষ্টি
মানুষ হলো স্রস্টার শ্রেষ্ঠ সৃষ্টি --
মগজ করতে ধোলাই, যোগ্যাসনে যোগ্য লোক চাই
হালের বলদের মাথায় ঢালো ঢালো ছাঁই।


সৌদি আরব, ২১/০১/২০২৩ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।