জাগো হে মুসলিম
- মিটু সর্দার ২৪-০৪-২০২৪

বিশ্ব আরেকবার দ্যাখুক ---
ফেরাউন কিংবা শাদ্দাদের মতো ধ্বংস হতে জালেম
যেভাবে পুড়ছে মুসলিমের হৃদয় --
সেভাবে পুড়ুক, দাউদাউ করে আগুন জ্বলুক --
তার হাতে, পায়ে, পেটে, মাথা এবং গ্রীবায়।
বিশ্ব আরেকবার দ্যাখুক নতুন ইতিহাসের সূচনা
নমরূদের মতো চিনে রাখুক নতুন প্রজন্ম --
কোরআনের পোড়ানো পাতাগুলোর মতো পুড়ে
ছাঁই হয়ে মিশে যাক শূন্যে --
শত কষ্টে মৃত্যু হোক নরাধমের।
জালেম পোড়াচ্ছে কোরআন, পুড়ছে বিশ্ব --
পুড়ছে মুসলিমের হৃদয় ---
জাগো, জাগো, জাগো হে মুসলিম ---
আরেকবার শির উঁচু করে দাঁড়াও বিশ্ব-বিধাত্রীর বক্ষে
আল্লাহ-রাসুলের দুশমন আর কতো দ্যাখবে এই চক্ষে?
ভেঙে ফেলো লৌহকপাট --
হাতে তুলে না-ও নগ্ন তরবারি --
চালাও খঞ্জর তাদের বুকে
যাঁরা আগুন জ্বালিয়েছে মুসলিমের হৃদয়ে।
বিশ্ব আরেকবার শুনুক হুংকার --
বিশ্ব আরেকবার দ্যাখুক লৌহ মানবের ঈমানী শক্তি
আরেকবার খাপমুক্ত হোক হযরত আলীর জুলফিকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।