হৃদয়ে ধারণ করো
- মিটু সর্দার ১৯-০৪-২০২৪

হিংসা-বিদ্বেষ ঝেড়ে, পরনিন্দা ছেড়ে
আত্মমগ্ন হও আত্ম-সমালোচনায় --
জোয়ার-ভাটা আসবে নদে
সম্মান পাবে পদেপদে।

মুছে হৃদয়ের ধুলোবালি
পরিষ্কার করো আছে যতো কালি
সম্মান পাবে ইহকালে, মুক্তি পরকালে।

তোমায় বলিনি কভু মন্দ
পর-সমালোচনা বাড়ায় দ্বন্দ্ব
লিখতে পারবে না কভু প্রবন্ধ
তবে করো যদি পাও আনন্দ।

জন্ম হওক যথাতথা, কর্ম হওক ভালো
কবি-র এ কথা হৃদয়ে ধারণ করো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।