বদ্ধ ঘরে থাকিস তোরা
- মিটু সর্দার ২৫-০৪-২০২৪

হাতে রেশমী চুড়ি, কপোলে কালো টিপ
পায়ে রাঙা আলতা, খোপায় গুঁজা রক্তজবা।
ঠোঁটের পাপড়িতে লিপস্টিক
গাল দুটো করছে চিকচিক
বুকের ওড়না ঝুলছে গলায়
কতো তরুণের চোখ লাফাই।
পরনে নীল শাড়ী, যাচ্ছো কোথা ওহে নারী?
ফিরে যাও আপন ঘরে, স্বপ্ন যে যাবে মরে।
কোমর দুলিয়ে হেঁটো না ললনা
চারিদিকে ওঁৎপাতা ছলনা
যদি ঝরে কচু পাতার জল
সারা জীবন ভুগ করবে তার ফল।
হাতে গুঁজে গোলাপ, শুনিয়ে মিষ্টি মধুর আলাপ
ঝোপঝাড়ের আড়ালে, নিতে চাইবে চাঁড়ালে।
চুষতে চাইবে দু'ঠোঁট, যদি দাও করবে লুট
রাখতে দিও না বুকে হাত, নিতে দিও না যৌনতার স্বাদ।
শকুনেরা সব পাচ্ছে ওঁৎ, নিখুঁত দেহ করতে খুঁত
কাল যাসনে তোরা কেউ ঘরের বাহিরে --
সব হারিয়ে ফিরবে ঘরে ---
মনে হবে; বেঁচে থেকেও যেনো আছো মরে।
চোখের জলে ভিজবে বালিশ, ঝড় উঠবে সমুদ্রে
বদ্ধ ঘরে থাকিস তোরা, হোসনে পরে কষ্টের ফেরিওয়ালা।

১৩/০২/২০২২ইং
সৌদি আরব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।