মনে পড়ে
- মিটু সর্দার ১৯-০৪-২০২৪

সারাদিনের ক্লান্ত দেহ নিয়ে যখন শুই তক্তপোষে
মনে পড়ে জন্মস্থানের আঁকাবাকা মেঠোপথ
কচি ধান পাতার গা জড়িয়ে থাকা শিশির বিন্দু
হঠাৎ উথলে উঠে হৃদয়ের বিষাদ সিন্ধু।
মনে পড়ে রাঙা মাটি, দূর্বাঘাসের পাটি, বান্দরের লাঠি
হৈহল্লা চিৎকারে মুখরিত পাঠশালা, সকালের মক্তব
নীলাম্বরী আকাশ, নির্মল বাতাস, খুকির পদধ্বনি
প্রবাসে বসে মিথ্যে আস্ফালনে, মিথ্যে স্বপ্ন বুনি।
মনে পড়ে দাড়িয়াবান্ধা কোর্ট,আঁকাবাকা সিনাই নদী
সোনালী ধানক্ষেত, দরাজ কণ্ঠে বাবার কোরআন তিলাওয়াত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।