কিরামান-কাতেবীন
- মিটু সর্দার ২৪-০৪-২০২৪

যে অপকর্ম করছো গোপনে --
ভাবছো কেউ দ্যাখতে পায়না নির্জনে --
সায়েরি লিখে ভরছে ডায়েরি ---
উন্মোচন হবে একদিন ভালো কিংবা মন্দের।

একবারও আসেনা ভাবনায় --
দুই কান্ধে বসা দুই ফেরেস্তার কথা --
খেয়ালিপনায় আসছে যা, নির্দ্বিধায় করছো তা --
করছো অপকর্ম ক্ষমতার হাওয়ায় ভাসিয়ে গা।

ময়দার সাথে আটা, কারচুপি দাঁড়িপাল্লার কাটা
ঠকিয়ে ক্রেতা, ভাবছো আমিই বুঝি জেতা --
বিন্দু থেকে সিন্ধু লিখছেন বসে সব --
একদিন জনস্রোতে খাতা খুলে দিবেন সকলের রব।

কি করছো অন্ধকার ঘরে,খবর জানেনা পাশের রুমে
ভাবছো! দ্যাখছেনা কেউ তোমার কুকর্ম --
ভুলা মনে ভাবছো এটাই বুঝি আপন ধর্ম
সর্বজান্তা দ্যাখছেন সব, ধারণ করছেন ক্যামেরায়।

কে মারছেন জিহবার আঘাতে, কে মারছেন বন্দুকে
কে ধরছেন বুকে, পাশে থেকেছেন অসুখে ---
কে করছেন বজ্জাতি, কে পালন করছেন দ্বীন
স্পষ্টাক্ষরে লিখিতেছেন কিরামান-কাতেবীন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।