ভাগ্য বিড়ম্বনা
- মিটু সর্দার ২৬-০৪-২০২৪

কতো বছর দ্যাখিনা তোমাকে
স্বপ্ন পূরণ করতে আছি প্রবাসে
এক স্বপ্ন করতে পূরণ ---
আরেক স্বপ্ন করেছি খুন
অর্ধ যুগ পরে দেশে গিয়ে
তোমার জরায়ুতে দিয়েছি ভ্রুণ।
স্বপ্ন খুনের তাজা রক্ত
জমাট বেঁধে হয়েছে শক্ত
নিথর চোখে দ্যাখে আমায় --
তপ্ত রোদে দেহ ঘামাই।
কতো বসন্ত এলো আর গেলো --
কতো স্বপ্ন উদিত হয়ে মুখ থুবড়ে পড়লো --
কতো বছর কেটে গেলো মরু প্রান্তরে --
বিবর্ণ রক্তের স্রোত বয়ে গেলো অন্তরে।
সুখ,স্বপ্ন, সাধ,আহ্লাদ করেছিলে খুন
তোমার জরায়ুতে রেখে ভ্রুণ।
গাধার খাটুনি গিয়েছো খেটে --
চোখে মেলে কখনো পাওনি কপাটে
বিছানায় গড়াগড়ি খেয়ে খেয়ে কাটে রাত্রি
ব্যথাতুর হৃদয়ে হয়ে যাবে একদিন পরপারের যাত্রী।
কতো বছর দ্যাখিনা তোমাকে --
আনচান করে হৃদয় বিদীর্ণ নগরে --
ছুটছি কেবল পয়সার পিছে --
পয়সা ছাড়াও যে ভালোবাসা মিছে।
তুমি বিহনে আমারও ঘুম আসেনা রাত্রিতে --
চৌকির এপাশ ওপাশ হয়ে করি ভোর --
ভাগ্য বিড়ম্বনা কখন যে হবে দূর --
মুখোমুখি বসে মিলাতে সুরে সুর।

সৌদি আরব ২৮/০২/২০২৩ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।