তোমার হৃদয় উদ্যানে
- মিটু সর্দার ২৩-০৪-২০২৪

অন্যের স্বপ্ন প্রস্ফুটিত হবার আগেই
গলা টিপে শ্বাসরুদ্ধ করে হত্যা করে
তুমি এখন স্বপ্ন চাষ করছো তোমার হৃদয় উদ্যানে।

তুমি চাষি হয়েছো --
প্রতিদিন পরিচর্যা করো স্বপ্নগুলোকে --
ফোটাতে চাও পদ্মফুলের মতো --
সুগন্ধি বিলাতে চাও কামিনীর মতো।

লোনাজলে ভিজতে তুমি এখন সমুদ্র স্নানে যাও
পার্কে যাও পাশাপাশি বসে বাদাম খেতে --
শুনেছি আরশোলা দ্যাখতে নাকি এখন চিড়িয়াখানাতেও যাও।

পিথাগোরাসের সূত্র নাকি তোমার পান্তাভাত --
চোখের পলকেই জীবনের সমীকরণ মিলিয়ে নিতে পারো
গায়ের জামার মতো পরিবর্তন করতে পারো জীবনসঙ্গী।

ভালোবাসার সওদায় নাকি তুমি খুব দক্ষ হয়ে গিয়েছো
চোখ দ্যাখেই বুঝে নিতে পারো আসল-নকল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।