সত্যবিমুখ মুসল্লী
- মিটু সর্দার ২৬-০৪-২০২৪

ছেলে দৌড়াচ্ছে মসজিদ পানে
বাবা সম্মানের চেয়ারে অধিষ্ঠিত বাউল গানে
কুদরতি পায়ে মাথা ঠেকিয়ে ছেলে চাচ্ছে ক্ষমা
বাবার খাতায় পাপের হিসেব হচ্ছে জমা।
বক্ষ উঁচিয়ে, নিতম্ব দুলিয়ে গায়বে গান বাউলনি
নিজেদের ঠোঁট,জিহবা চেটে মজা নিবে সমাজপতি
কিয়ামত,রোজহাসরে খুলবে স্রস্টা পাপপুণ্যের নথি
সেইদিন দ্যাখবে ছেলে পিতার গতি।
ইমাম সাব মুখে আজ দিয়েছে লাগাম --
নগ্নতার বিরুদ্ধে ফতোয়া দেয়না আগাম --
সমাজপতিরা টেনে ধরবে চাকরির লাগাম।
খেয়েদেয়ে বাড়িয়েছে ভুঁড়ি --
মৃত্যুর সময় ফেরেস্তারা দিবে সুড়সুড়ি --
সত্যবিমুখ ইমামের সত্যবিমুখ মুসল্লী --
পাপের রাজত্বে করছে রাখালি।
অসহায়, দরিদ্রদের প্রতিনিয়ত করে প্রহসন --
সুদের কারবারি মিম্বরে দাঁড়িয়ে দেয় ভাষণ --
আমাদের সমাজে প্রতিষ্ঠা করবো সুশাসন --
দুষ্টু ছেলেটি মিটিমিটি হাসে --
কি যেন বিঁধেছে গলায় খুসখুসে কাশে।
নষ্টদের হাতে যদি থাকে দায়িত্ব --
হয়নাকো বেশিদিন স্থায়িত্ব --
যেমন ধ্বসে পড়ে দূর্বল ভিত্তিতে গড়া ইমারত --
পৃথিবীর বুকে নষ্টরা ডেকে আনে কিয়ামত।
মানুষের হৃদয় তো বহু বছর আগেই মরে গিয়েছে
আর বিবেক সে-তো মরীচিকার উদরে
দুচোখ ঢাকা লজ্জাহীনতার চাদরে।
আজ রাত্তিরে বিলি হবে নরকের টিকেট --
কীটপতঙ্গদের হৃদয় কাড়বে স্বর্গীয় সুর
বাউলনির চেহারায় দ্যাখবে উদ্ভাসিত নূর
স্পর্শ করতে চায়বে ভেবে জান্নাতি হুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।