জয় হোক কবিতার
- মিটু সর্দার ২৮-০৩-২০২৪

পাণ্ডিত্যের লোভে, অভিধান খোঁজে
দুর্বোধ্য ভাষা কবিতায় গুঁজে
কবিতা সাজাও তুমি নিপুণ কারুকাজে।
পাঠক হৃদয় পাঠে পায়না তৃপ্ত
কবিতা হবে কি আলোকোজ্জ্বল দীপ্ত
না বুঝা মন কবিতার প্রতি হয় ক্ষিপ্ত।
মনের কথা দুর্বোধ্য ভাষায় যদি করি ব্যক্ত
পড়তে গিয়ে অনেকেই হবেন ত্যক্ত
গলাধঃকরণ করতে চায়বেনা ভেবে তিক্ত
দুর্বোধ্য ভাষায় লিখে কবিতা করিওনা রিক্ত।
ছোট্ট শিশুটিও বুঝে তার মায়ের মুখের ভাষা
কবিতা হবে এমন সকলের আশা।
যে কথা যায়না বলা মুখ ফুটে
কবিতায় বলি মোরা অকপটে
পড়তে গিয়ে পাঠক যদি যায় চটে
পাঠক হৃদয়ে কবিতার হয়না কেল্লাফতে।
কবিতা হোক শিশিরসিক্ত, দুর্বোধ্য মুক্ত --
সদ্য ভূমিষ্ট শিশুর হৃদয়ের মতো --
অবরুদ্ধ কুণ্ঠিত হৃদয়, দুর্বোধ্য কবিতা --
পোড়াচ্ছে কারিগর হাসোজ্জল সবিতা।
জয় হোক কবিতার ---
জয় হোক নিখিল বিশ্বের মানবতার।

সৌদি আরব ১২/০৩/২০২৩ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।