অতৃপ্ত বাসনার সৃষ্টি
- মিটু সর্দার ২৬-০৪-২০২৪

তোমাকে দ্যাখতে বড়ো সাধজাগে --
বিদায়বেলা একবার এসে শিয়রে বসো।


ভালোবাসা অমর করতে গিয়ে
কতো প্রেমিক-প্রেমিকা পৃথিবী ছেড়েছে
কেউ রাখেনি তাদের খোঁজ, লিপিবদ্ধ করেনি ইতিহাসের পাতা।


এসো হে রাগিণী, এসো আমার কুঞ্জে --
বিদায়বেলা দ্যাখবো তোমায়,ধরবো দু'হাত --
প্রাণ পাখি উড়াবার কালে পাইনা যেনো আঘাত।


প্রস্থানোদ্যত কালে, অন্তিম নিদানে --
উরুতে রাখিও মোর মাথা --
বুকের অলিন্দেই চেপে রাখবো সেইদিন না বলা কথা
অপলক চাহনিতে দ্যাখবো,কালক্ষেপণ করিবো না অযথা।


শূন্য রেখায় মিলিত হবে দু'জনার দৃষ্টি --
চোখ হতে ঝরাইওনা মুশলধারা বৃষ্টি
প্রস্থান কালে যেনো নাহি হয় অতৃপ্ত বাসনার সৃষ্টি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।