গীতিকবিতা ৬৩
- আযাহা সুলতান - রৌজা ২৯-০৩-২০২৪

৬৩
‘হায় হায়’ ‘চাই-ই চাই’ কেন বুঝি না বুঝি না
কীসের ঘরবাড়ি ভাইবন্ধু আপনজনা।
আজ গেলে কাল পর
কাল গেলে সব বিস্মর
চার দিনশেষে কারও মনে থাকবে না থাকবে না—
কীসের ঘরবাড়ি ভাইবন্ধু আপনজনা॥

স্ত্রী সন্তানসন্ততি মাতাপিতা আপন—কী আপন
কতই স্নেহবন্ধনে বেঁধে রেখেছি সারাক্ষণ।
রাজা আমি—কাল ভিক্ষুক
একে একে ফিরাবে মুখ
পারের ঘাটে কেউ কারে চিনবে না চিনবে না—
কীসের ঘরবাড়ি ভাইবন্ধু আপনজনা॥
২৭ পৌষ, ১৪২৪—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।