গীতিকবিতা ৬৫
- আযাহা সুলতান - রৌজা ২৫-০৪-২০২৪

৬৫
প্রতিটি মুহূর্তে ভাবছি—
যেমনি হোক আজকে কাটছি।
প্রতিটি মুহূর্তে ভাবছি—
নাজানি কী হবে কালকের গতি!।

প্রতিটি মুহূর্তের নানান বিশ্লেষণে
ওঠে আসছে নানাতথ্য প্রতিক্ষণে
বিশ্বের রহস্য উন্মোচনে
কেউ হতাশ—কেউ ঈশ্বরে বিশ্বাসী॥

অবাকমনে বলে দেখি—
হায় হায় ছাড়া করার আছে কী।
সবাকমনে বলে দেখি—
স্রষ্টা আছে—চেষ্টা করলে দোষ কী!।

যে যা বলে বলুক কানটা তো আছে
অনেকে অনেক কিছু বলবে পাছে
ঘামালে বেশি মাথা নষ্ট যে
এ আস্থার মাঝে যারা—তারা নস্যি॥
৩০ মাঘ, ১৪২৪—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।