গীতিকবিতা ৬৭
- আযাহা সুলতান - রৌজা ১৯-০৪-২০২৪

৬৭
জীবনে জীবন হোক সুন্দর—মরণে মরণ
আর কী আমি রেখে যাই স্মরণে স্মরণ।
যদি হয় ভুল কোনো অপ্রতুল
মরেও ঘুচবে না এ গণ্ডগোল
যত হোক ভালো মন্দরা ছাড়বে না পিছন—
জীবনে জীবন হোক সুন্দর—মরণে মরণ॥

নিজেরে নিজে হে দিতে পারে কে ফাঁকি
নিজের মধ্যে যদি নিজে উপস্থিত থাকি।
কেটে যায় জীবন ভালো করণে
মন্দেক আঁচড়ে ধূলিসাৎ বনে
এমন কোনো কর্ম নয়—জন্ম হয় বিস্মরণ—
জীবনে জীবন হোক সুন্দর—মরণে মরণ॥
১৬ আষাঢ়, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।