গীতিকবিতা ৬৮
- আযাহা সুলতান - রৌজা ২৩-০৪-২০২৪

৬৮
তুমি ছাড়া দরদ কেউ বুঝে না
এ জগৎ স্বার্থ বুঝে আপনা আপনা!
ভাই বলি বন্ধু বলি
স্বার্থের মাঝে সকলি
নিজের ভালো না হলে পা রাখে না—
এ জগৎ স্বার্থ বুঝে আপনা আপনা॥

আমারে আমি সঁপতে পারে না সবে
নিজের খেয়ে পরের জন্য কেন ভাবে!
খুব কম জনে পারে
হৃদয়ের মালিক হবারে
দেওয়ার অন্তর সকলের হয় না—
এ জগৎ স্বার্থ বুঝে আপনা আপনা॥
২০ আষাঢ়, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।