গীতিকবিতা ৭০
- আযাহা সুলতান - রৌজা ২০-০৪-২০২৪

৭০
কে তুমি ভাই করছ না
ঈশ্বরের আরাধনা
তোমার সাধনা ভুল।
কে তুমি ভাই মানছ না
প্রদর্শকের নির্দেশনা
তোমার রাস্তাও গোল॥

পাবে না পাবে না কোথাও শান্তি
হবে না হবে না কোনো সুগতি
নিয়তি ভালো করা যাবে না
যতক্ষণ-না হৃদয়ে গণ্ডগোল—
তোমার সাধনা ভুল॥

সময় যদি চলে যায়—যায়
হাসিঠাট্টা অবহেলায়
পিছন তো ফিরে আসবে না।
মাঠের শেষান্তে এসে হায়
খুঁজলে প্রথমে হারায়
তবে কি হবে আর পাওনা॥

বোঝার মাঝে রইলে বেবুঝ
খোঁজার মাঝে না করি খোঁজ
জানাতে না রাখি সু জানাশোনা
বলে গেলে—ভুল শুধু ভুল—
তোমার রাস্তাও গোল॥
২৭ ভাদ্র, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।