গীতিকবিতা ৭২
- আযাহা সুলতান - রৌজা ২০-০৪-২০২৪

৭২
আমার এ ভালোবাসা তবে
কালকেও রবে
রবে অনন্তকাল—
আমি শুধু রবো না কাল।
কালকেও বাগানে ফুল ফুটবে
কালকেও কাননে পাখিরা গাবে
কালকেও হাসিমাতি এসব দিনরাত্রি
চলছে চক্রটি—চলবে সমান্তরাল—
আমি শুধু রবো না কাল॥

আমি থাকি বা না থাকি
পরক পড়বে নাকি
কে কারে মনে রাখবে—
আমার মতো কত আবে-যাবে।
দুনিয়াটা আপনা আপনা ভাবনা
আপনা আপনা বাঁচনে জল্পনা
কল্পনা—কে কারে পিছে ফেলবে
চলছে দৌড়—চলবে আগামী কাল—
আমি শুধু রবো না কাল॥
১৭ আশ্বিন, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।