গীতিকবিতা ৭৩
- আযাহা সুলতান - রৌজা ২৯-০৩-২০২৪

৭৩
বিষয়টা আমাকে বড়বেশি ভাবায়—
রহস্যটা জানাবে কি বন্ধু আমায়?
এরকম করলে কেন জীবনী
দুনিয়ার জীবনধারা এমনি
কেউ হাসছে আর কেউ ভাসছে কান্নায়—
রহস্যটা জানাবে কি বন্ধু আমায়?।

কারও ঘর নেই—কারও সুবর্ণবাড়ি—
কার অশ্রুয় ভাসছে কার প্রমোদতরী!
অভাব-উপোসে কেউ মরছে
কেউ ভোজনে হাওয়ায় উড়ছে
কেউ কৃতজ্ঞতা ভুলছে শ্রম বিনে পায়—
রহস্যটা জানাবে কি বন্ধু আমায়?।
২২ আশ্বিন, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।