গীতিকবিতা ৭৫
- আযাহা সুলতান - রৌজা ২০-০৪-২০২৪

৭৫
করুণাময়!
তোমার কারুণ্যে ডুবে আছি নিশ্চয়
নিশ্চয় তুমি দয়ালু—না, নেই সংশয়
দয়াময়॥
তুমি ‘হও’ বললেই হয়ে যায় তাহা
তুমি ‘রও’ বললে থেমে যাবে জাহাঁ
তোমার হাতেই ভাঙাগড়ার বলয়—
দয়াময়।
নিশ্চয় তুমি দয়ালু—না, নেই সংশয়॥

দরদবান!
দরদের অশ্রু যারা নিভৃতে পিয়ে যান
তারা আর কত বাড়াবে ওপারের শান
কৃপাবান॥
এখানে লাঞ্ছিত কারা—ওখানে সার্থক
বুভুক্ষু বুঝে না প্রভু ভালোমন্দের পরক
উপোসির কাছে বেকার মঙ্গলজয়—
করুণাময়।
তোমার কারুণ্যে ডুবে আছি নিশ্চয়॥
৩০ আশ্বিন, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।