গীতকবিতা ৭৬
- আযাহা সুলতান - রৌজা ২৪-০৪-২০২৪

৭৬
প্রার্থক আমি তোমার বারে আল্লাহ্—
করছি না নিজের ভালোর সুখকামনা
না করছি সন্তানের মঙ্গলপ্রার্থনা—
জগতে বজায় থাকুক শান্তিশৃঙ্খলা॥

রক্ষা কর—করো পৃথিবীর ক্ষয়
ঘটছে—ঘটবে বিশাল বিপর্যয়
তুমি রক্ষক আছ বলে সান্ত্বনা—
প্রার্থক আমি তোমার বারে আল্লাহ্॥

আমার যেতে হবে—দিন বেশি নেই—
যাওয়ারই ডাক ভেসে আসছে কানে
মুমূর্ষুর দোয়া কবুল হয় কি জানি নে—
সুখী হোক—সুখী কর বাস্তুহারা সবেই॥

দেখি বিলীন হর পুরের পর পুর
শুনি গভীর ঘুমে ভাঙনের সুর
সর্বহারাদের কী দরদভরা কান্না—
প্রার্থক আমি তোমার বারে আল্লাহ্॥
৩ কার্তিক, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।