গীতিকবিতা ৭৭
- আযাহা সুলতান - রৌজা ১৭-০৪-২০২৪

৭৭
হায় প্রভু! হায় প্রভু!
পৃথিবী আর কত—কী পরিমাণ নিঠুর হবু—
হায় প্রভু! হায় প্রভু!।

পিতার হাতে পুত্রের খুন—
পুত্রের হাতে পিতা!
ভাইয়ের হাতে ভাইয়ের খুন!
স্বাভাবিক আজকের পৃথিবীটা।
বাকি আর রইল কী তবু—
হায় প্রভু! হায় প্রভু!।

আর কত! আর কত!
হৃদয়হীনের প্রেমের বাজারে প্রেমিকের হত—
আর কত! আর কত!।

স্বামীর চক্রান্তে স্ত্রীর কতল—
স্ত্রীর চক্রান্তে স্বামী!
প্রিয়ার চক্রান্তে প্রিয়ের কতল!
ছলনার হাটে মরছে প্রেমিকপ্রেমী।
সাঙ্ঘাতিকতা আর বাড়বে কতটু—
হায় প্রভু! হায় প্রভু!।
৭ কার্তিক, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।