গীতিকবিতা ৭৯
- আযাহা সুলতান - রৌজা ২০-০৪-২০২৪

৭৯
বিবেকবান কর খোদা তাদের
বিবেকহীন কাজ যারা করছে।
স্থান কোথা এর দেখাও এদের
বেহেশতে যেতে—নিজেও মরছে॥

জমেছে যে কী গ্লানির পাহাড়
দেখাও তারে উপায় কী তার
জান্নাতের সুখ তো অনেক দূরের
দোজখে হাবিয়া মরে তো কপটে॥

বোঝাও তারে—তাদের দরদ দিয়ে
পরের দরদ বুঝে না যে—যারা।
নিজের হারাও—কিছু না হারালে
অন্যের দুঃখ বুঝবে না তারা॥

ধর্মের প্রতীকী বুকে আঁকি
কর্ম যারা করছে অধার্মিকী
কোনো ধর্মের অনুসারী নয় এরা
স্বার্থহাসিলে গানধর্মের গাইছে॥
১৩ কার্তিক, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।