গীতিকবিতা ৮০
- আযাহা সুলতান - রৌজা ১৬-০৪-২০২৪

৮০
মা, আমার কপালে লাগাও শুভ্রতিলক—
মনের সমস্ত কালিমা দূর হোক নিমেষে।
মা, আমায় দোয়া কর দিব্য হোক চোখ—
সব সময় মনিবের পদছায়া দেখে সে॥

সারা জীবনের অন্ধমনের সন্দ আমার
দ্বন্দ্ব ভুলে প্রভুর বন্দনে ঝুঁকুক এবার
তাঁকে ছাড়া যে গতি নেই বুঝুক মূখ—
সফল হওয়া যায় না কোনো ছদ্মবেশে।
মা, আমার কপালে লাগাও শুভ্রতিলক—
মনের সমস্ত কালিমা দূর হোক নিমেষে॥

আমায় কী আশায় আশান্বিত করে মা
কে জাগায় মনে দেখা কেন সে দে না!
বল তবে কী আদপে নমিলে তাঁরে হাঁ
পাওয়া যায় সে গোপন আশিকের ঠিকানা॥

আমি পেতে চাই না আলোর আকাশ
যদি সেই সুবর্ণতায় না থাকে ওঁর বাস
বিদায়কালে এ আশ্বাসে মনে পাক সুখ—
ছিলেন তিনি সাথে—আছেন ভালোবেসে।
মা, আমায় দোয়া কর দিব্য হোক চোখ—
সব সময় মনিবের পদছায়া দেখে সে॥
১৫ কার্তিক, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।