গীতিকবিতা ৮৫
- আযাহা সুলতান - রৌজা ২৩-০৪-২০২৪

৮৫
মরণ তো আছে একদিন
মরতে হবে আমারি
তা যেন মরণের মতো হয়
এতটুকু কামনা করি।
জিন্দেগি যাইবা দিলে শোকরিয়ে
লাঞ্ছনার মৃত্যু দিয়ো না প্রিয়ে
এ মন হাসিখুশির মধ্যে দিয়ে
করে নিয়ো তোমারি—
মরণ তো আছে একদিন
মরতে হবে আমারি॥

এলাম-গেলাম—এরকম যেন
না হয় এ জিন্দেগি
এ জিন্দেগির কোনো মানে নেই
তুমিই তো বলেছ সুধী।
জীবন কী জ্ঞাত কর আমায়
যদি হয় ভালো কিছু করে যাওয়ায়
তবে যেন হয় জীবনটা তাই
করো জীবন পুরোপুরি—
মরণ তো আছে একদিন
মরতে হবে আমারি॥
১১ অগ্রহায়ণ, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।