গীতিকবিতা ৮৬
- আযাহা সুলতান - রৌজা ২৮-০৩-২০২৪

৮৬
স্মরণ করবে কি পৃথিবী আমারে
আমি চলে গেলে কাল পৃথিবী থেকে
করলাম কি কাজ এমন একটিবারে
মনে রাখার মতো পৃথিবী আমাকে॥

আমিও পৃথিবীর স্বজন একজন
করতে চেয়েছি পৃথিবীকে আপন
আমারও ছিল কিছু স্বপ্ন এঁকে যেতে—
মনে রাখার মতো পৃথিবী আমাকে॥

সবাই তো আসে পৃথিবীতে শূন্য হাতে
শূন্যে ফিরে—জীবনটা বুঝে কয় জনে
যে বুঝে—জন্মের মানে পারে কিছু হতে
সে রেখে যেতে পারে অবদান স্মরণে॥

গুণীরা চায় না কবে বরণীয় হোক
স্মরণীয় হতে পারলেই বরণ্যলোক
আফসোস—পারিনি ইয়াদগার হতে—
মনে রাখার মতো পৃথিবী আমাকে॥
২৯ অগ্রহায়ণ, ১৪২৫—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।