গীতিকবিতা ৮৯
- আযাহা সুলতান - রৌজা ১৬-০৪-২০২৪

৮৯
স্রষ্টা! তুমি যদি সৃষ্টি কর আমায়—
না না—আমার কোনো সন্দেহ নাই।
তবে? মনে কেন জানি ভাবায়—
অনেক কথা শুনি তাই॥

এত ভালো দেখালে জগৎ
তবু জগতের মনে দ্বিমত
কোথা থেকে আসে ভেবে না পাই—
না না—আমার কোনো সন্দেহ নাই॥

আমি তো মহাদিবসের ভয়ে আছি—
কোথায় স্থান আমার কেঁদে যাচ্ছি।
কী হবে সেদিনের রূপরং ভাবছি—
আমার মধ্যে আমি নাই॥

যে যা ভাবে ভাবুক গে
ভাবনার বলে মরুক গে
আমি বাঁচি—আমারে দাও প্রচ্ছায়—
স্রষ্টা! তুমি যদি সৃষ্টি কর আমায়॥
১৪ জ্যৈষ্ঠ, ১৪২৬—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।