গীতিকবিতা ৯০
- আযাহা সুলতান - রৌজা ২৫-০৪-২০২৪

৯০
ফলবান বৃক্ষ দেখছি
কেমনে ফলছে ফল
বর্ষিত আসমান দেখছি
কেমনে বর্ষে জল।
নদী কেনে বয়ে চলছে
সাগরে মিশে ঢেউ তুলছে
এ বিশ্ব—এ মহাচক্র
দেখে যাচ্ছি অবিরল!।

পাই নে ভেবে কূলকিনারা
ফুল বিনে ফল কেনে
বটের গাছে ক্ষুদ্র গোটা
লতার ফসল মণে মণে।
শূন্যে কেনে ভাসছে পাথর
জলে কেনে ডুবছে না গতর
হাজারো আশ্চর্যে জগদ্দর্শন
তবু মানবহৃদে ছল!।
২৪ জ্যৈষ্ঠ, ১৪২৬—
ডি সি রোড, চট্টগ্রাম

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।