গীতিকবিতা ৯৩
- আযাহা সুলতান - রৌজা ২৮-০৩-২০২৪

৯৩
মেহেরবান,
তোমার মেহেরবানির শোকরিয়া
আদায় করতে পারি না—পারি না জনম-জনমে।
সুমহান,
তোমার মহানতার গুণবর্ণনা করিয়া
শেষ করা যায় না—যায় না কোনো কালির কলমে॥

আমার জবানে কী প্রশংসা করি আমি
শত-হাজার-কোটি প্রশংসার ঊর্ধ্বে তুমি
গুণবান,
তোমার গুণগান যেতে পারি গাহিয়া
অতটু জ্ঞানের পরিধি বাড়াও—বাড়াও এ মনে॥

জীবনে,
তুমি ছাড়া সবকিছু অর্থহীন ও ধোঁকা
অনর্থের ধোঁকায়—ধোঁকায় রেখো না আমাকে।
কেমনে,
কোন সেই সাধনে পাই তোমারি দেখা
আমারে চালাও—চালাও সেই গন্তব্যেরই পথে॥

যেপথে রেখেছ তুমি তোমার সন্ধান
আমার কমিয়ে দাও সেপথের ব্যবধান
রহমান,
তোমার রহমতে নেও আমায় ঢাকিয়া
আমি পথ খুঁজে পাই—পাই যেন অসীম মহাশূন্যে॥
১৩ অগ্রহায়ণ, ১৪২৬—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।