গীতিকবিতা ৯৪
- আযাহা সুলতান - রৌজা ২৪-০৪-২০২৪

৯৪
তোমার মহব্বতে এসেছি পৃথিবীতে
আবার চলে যাব তোমার আদেশে
মাঝখানে কিছু সময় এলোমেলোতে
কেটেছে জানি আমার—বুঝি শেষে॥

সবকিছু চলে—চলছে তোমার ইশারায়
গ্রহ-তারা-নক্ষত্র সবকিছু নিয়মশৃঙ্খলায়
আমায় অনিয়মে ঘুরায় কে বিপরীতে—
মাঝখানে কিছু সময় এলোমেলোতে॥

আমি চলতে পারি কী দক্ষতার বলে
তুমি যদি দাও না চলনের ক্ষমতা
চালনের মালিক তুমিই চালাচ্ছ বলে
চলছি আমি মনে করি সঠিক রাস্তা॥

তুমি দিয়ে যাচ্ছ যখন পথের দিশা
আমাকে পথ ভুলায় কোন সর্বনাশা
কে সে পথভ্রষ্ট চালিত করে বিপথে—
তোমার মহব্বতে এসেছি পৃথিবীতে॥
২৬ অগ্রহায়ণ, ১৪২৬—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।