গীতিকবিতা ৯৬
- আযাহা সুলতান - রৌজা ১৮-০৪-২০২৪

৯৬
নিরন্তর আমার এ অন্তর
কাঁদছে শুধু কাঁদছে!
কী জন্যে অন্তরের এ কান্না
আমিও কিছু বুঝি নে।
যত যা পেয়েছি ধন্য জীবন
যত যা পাইনি দুখী না মন
কী রেখে যাচ্ছি এটাই কথন
কী দিলাম পৃথিবীকে—
নিরন্তর আমার এ অন্তর
কাঁদছে শুধু কাঁদছে॥

যা করলাম—করছি যা জীবনে
সবই মনে হয় ভুল!
আপন আপন করে মরছি শুধু—
আপনচে নেই অতুল।
জীবনের শেষপ্রান্তে এসে বুঝছি
পিঠের আঘাতচে বুকের ব্যথা কী
আপনার বলে থাকে কিছু যদি
আপন কর্মের মাঝে—
নিরন্তর আমার এ অন্তর
কাঁদছে শুধু কাঁদছে॥
২৬ পৌষ, ১৪২৬—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।